মুজিববর্ষের অনুষ্ঠান নিয়ে রাজনীতি সমীচীন নয় - adsangbad.com

সর্বশেষ

Tuesday, March 10, 2020

মুজিববর্ষের অনুষ্ঠান নিয়ে রাজনীতি সমীচীন নয়


নিজস্ব প্রতিনিধি মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানের পুনর্বিন্যাস করা হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমন্ত্রিত বিদেশি অতিথিদের নিয়ে পরবর্তীতে সুবিধাজনক সময়ে মুজিববর্ষ পালন করা হবে বড় পরিসরে। তিনি বলেন, মানবিক কারণে ও দেশের মানুষের বৃহত্তর  এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময়, মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে বলেন, বৃহত্তর স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কাজেই এটা নিয়ে সংকীর্ণ রাজনীতি করা সমীচীন নয়।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠান পুনর্বিন্যাসের খবর নিয়ে কোনো কোনো মহল বিভ্রান্তিমূলক মন্তব্য করে সংকীর্ণ রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এতদিন তারা চক্রান্ত করেছে যেন বিদেশি অতিথিরা না আসতে পারে। আর এখন মানবিক কারণে যখন মুজিববর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হলো, তখন তারা ভিন্ন সুরে কথা বলছে। কেন তারা (ফখরুল ইসলাম আলমগীর) এ ধরনের মন্তব্য করেন তা তাদের কাছেই জানতে চাওয়া উচিৎ। কারণ সবকিছুতেই ইস্যু খোঁজাই তাদের কাজ।

বিএনপির নেত্রী খালেদা জিয়া কারাগারে থাকলে মুজিববর্ষ সফল হবে না- বিএনপির নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদের এ ধরনের মন্তব্য বালকসুলভ। কারণ, আদালত তো তাদের আবেদন আগেই নাকচ করে দিয়েছে। তাকে (খালেদা জিয়াকে) মানবিক কারণে মুক্তি দিতে হবে, তা হতে পারে না। বিএনপির নেতারা রাজনীতিক কিন্তু তারা চিকিৎসক নন। তাই সিদ্ধান্ত দেবেন চিকিৎসকরা।

এ সময় তিনি বলেন, ১৭ই মার্চ রাত আটটায় মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে একযোগে আতশবাজি করা হবে। আর ১২ই মার্চ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেস ওয়ে উদ্বোধন করবেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages