গত ২৪ ঘণ্টায় নতুন কেউ করোনায় আক্রান্ত হয়নি, সেই তিনজনও শঙ্কামুক্ত - adsangbad.com

সর্বশেষ

Tuesday, March 10, 2020

গত ২৪ ঘণ্টায় নতুন কেউ করোনায় আক্রান্ত হয়নি, সেই তিনজনও শঙ্কামুক্ত


ডেস্ক নিউজ :- গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে নতুন করে মোট ৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে সবার ফলাফলই নেগেটিভ এসেছে। অর্থাৎ নতুন করে এখনও পর্যন্ত আর কোনও করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।
মঙ্গলবার দুপুরে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত সেই তিনজনও শঙ্কামুক্ত রয়েছেন বলে জানান তিনি।
ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আমরা আরও ৭ জনের নমুনা পরীক্ষা করেছি। তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাইনি। সবমিলিয়ে আমরা ১২৭ জনের নমুনা পরীক্ষা করেছি। এখন পর্যন্ত ৩ জনের শরীরেই করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
ডা: ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে যোগাযোগ করেছেন ২৮ হাজার মানুষ। দেশে করোনা জীবানু ছড়ানো বন্ধ করতে হোম কোয়ারেন্টাইনের বিকল্প নেই। কোয়ারেন্টাইনে থাকাকালীন রোগের উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের হটলাইন ফোন দিতে অনুরোধ করেন তিনি।
তিনি বলেন, শনাক্ত তিন জন ছাড়া নতুন কেউ আক্রান্ত হয়নি। আইইডিসিআরের শনাক্ত ছাড়া কাউকে রোগী বলা যাবে না। কোয়ারেন্টাইনে আছেন ৪ জন, আইসোলেশনে আছেন ৮ জন। তিনি আরও বলেন, বিদেশ থেকে কেউ এলে খুব দরকার না হলে বাইরে বের হওয়া যাবে না।
এরআগে গত ৮ মার্চ সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে জানানো হয়, দেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। পরে ৯ মার্চ সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশে নতুন করোনা আক্রান্ত নেই।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages