করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত ১৭৩০০, মৃতের সংখ্যা বেড়ে ৩৬১ - adsangbad.com

সর্বশেষ


Monday, February 3, 2020

করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত ১৭৩০০, মৃতের সংখ্যা বেড়ে ৩৬১


অনলাইন ডেস্ক : বিশ্বব্যাপী করোনাভাইরাসে সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৩০০ ছাড়িয়েছে।
তবে ভাইরসাটির উৎপত্তিস্থল চীনেই সবচেয়ে বেশি অর্থাৎ ১৭ হাজার ২০৫ জন আক্রান্ত হয়েছেন। সেই সাথে চীন সীমান্তের সাথে থাকা হংকংয়ে ১৪ জন এবং ম্যাকাওয়ে ৭ আক্রান্ত হয়েছেন।
বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) এক প্রতিবেদনে আরও বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এপর্যন্ত ৩৬১ জনের মৃত্যু হয়েছে। যাদের বেশিরভাগই দেশটির হুবেই প্রদেশের বাসিন্দা এবং এখানেই গত ডিসেম্বরে ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়ার বিষয়টি প্রথম শনাক্ত করা হয়।
হুবেই প্রদেশের উহান শহর চীনের অন্যতম বড় শিল্পকেন্দ্র এবং বেশ কয়েকটি চীনা ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান এখানে ব্যবসা পরিচালনা করে থাকে। নতুন এই ভাইরাস ২৪টি দেশে ছড়িয়েছে। তবে চীনের বাইরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি জাপানে। সেখানে ২০ জন আক্রান্ত হয়েছেন।
এছাড়া থাইল্যান্ডে ১৯ জন, সিঙ্গাপুরে ১৮ জন এবং দক্ষিণ কোরিয়ায় ১৫ জন আক্রান্ত হয়েছেন। তবে ফিলিপাইনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে এক জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বর মাসে চীনের মধ্যাঞ্চলীয় হুবেইপ্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। সেখানকার এক সামুদ্রিক বাজার থেকে ভাইরাসটি ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।
মহামারীর আশঙ্কায় চীনে থাকা নাগরিকদের ফিরিয়ে নিতে শুরু করেছে বিভিন্ন দেশ। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীন থেকে আগতদের অনঅ্যারাইভাল ভিসা বন্ধ করে দিয়েছে বিভিন্ন দেশ। চীনগামী এয়ারলাইনস ফ্লাইটও বন্ধ করে দিয়েছে অনেক দেশ।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages