যৌনকর্মীর মৃত্যুতে ব্যাতিক্রমী উদ্যোগ নিলেন গোয়লন্দ থানার ওসি - adsangbad.com

সর্বশেষ

Tuesday, February 4, 2020

যৌনকর্মীর মৃত্যুতে ব্যাতিক্রমী উদ্যোগ নিলেন গোয়লন্দ থানার ওসি


রাজবাড়ী প্রতিনিধি: বাংলাদেশের শীর্ষে থাকা ১২শ’ ….কর্মীর আবাসস্থল গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া …পল্লীর এক কর্মীর লা ’শ দা’ফ’নের সুযোগ সৃষ্টি করে দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন গোয়ালন্দ ঘাট থা’নার ওসি আশিকুর রহমান। গতকাল রবিবার ওসি আশিকুর রহমানের উদ্যোগে এবং মসজিদের ইমাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং বাসিন্দাদের নিয়ে ঐ যৌ’ নক’র্মীর লা ’শ দা’ফন করা হয়।
জানা যায়, ঢাকা রেঞ্জ পু’লিশের ডিআইজি হাবিবুর রহমানের নির্দেশনায় ওসি আশিকুর রহমানের এই মানবিক গুনাবলি ইতোমধ্যে এই উপজেলাবাসীর দৃষ্টি কেড়েছে। সূত্র জানায়, ইতোপূর্বে এই ….প’ল্লীতে কোন …ক’র্মী মা রা গেলে, দা ফন কা ফন ছাড়াই মাটিচাপা দেয়া হতো। ওসি আশিকুর রহমান মাত্র ১মাস আগে যোগদান করেছেন গোয়ালন্দ ঘাট থা’নায়। তার যোগদান করার পর থা’না পু’লিশের কর্মকান্ডে অভূতপূর্ব সফলতা কয়েকগুণ বেড়েছে।
…প’ল্লী দৃষ্টিকটু নামকরণ পরিবর্তন করেছেন ওসি আশিকুর রহমান। ….পল্লীর নামকরণ করা হয়েছে দৌলতদিয়া পূর্বপাড়া। ….প’ল্লী নামের কারণে পল্লীর বাসিন্দা ও তাদের সন্তানরা নানা বঞ্চনার শি’কার হন। এখন নাম পরিবর্তন হওয়ায় তারা কোন স্থানের বাসিন্দা সেটি বোঝা যাবে না। এই নামের কারণে অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন এখানের বাসিন্দারা।
এরও আগে গোয়ালন্দ ঘাট থা’নার ওসি আশিকুর রহমান ‘জনগণের দরবার’ নামে ….প’ল্লীর মধ্যে একটি অফিস কার্যালয় উদ্বোধন করেন। এখানে ….’র্মীদের বিভিন্ন অসুবিধা ও অভি’যোগ গ্রহণ করেন ওসি।
এখানে অভি’যোগ জানাতে আসা …ক’র্মীরা বলছেন, …প’ল্লীর কয়েকটি প্রবেশ পথ ইতোপূর্বে বন্ধ থাকায় তারা মানবেতর দিন কাটাতেন। এখন ওসির হস্তক্ষেপে তারা নতুনভাবে প্রা’ণ ফিরে পেয়েছেন। ওসি আশিকুর রহমান জানান, কোন পথ বন্ধ করে নিরাপত্তা নিশ্চিত করা সমীচীন না। প্রবেশ পথও খোলা থাকবে, নিরাপত্তাও নিশ্চিত করা হবে।
জনতার দরবারের উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, দৌলতদিয়া ….প’ল্লীর হাজার হাজার বাসিন্দাদের প্রতিদিনই কোন না কোন সমস্যা নিয়ে গোয়ালন্দ ঘাট থা’নায় যেতে হয়। এতে তাদের যেমন অর্থের অপচয় হয়, অপরদিকে সময় নষ্ট হয়।‘মুজিব বর্ষের অঙ্গিকার, পু’লিশ হবে জনতার’ এই প্রয়াসকে বাস্তবে রূপ দিতে পু’লিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই এই উদ্যোগ গ্রহণ করেছি

Post Bottom Ad

Responsive Ads Here

Pages