বীরশ্রেষ্ঠ ও ভাষা সৈনিক চেনে না ডিএমপি, ব্যানার নিয়ে তোলপাড় - adsangbad.com

সর্বশেষ

Saturday, February 22, 2020

বীরশ্রেষ্ঠ ও ভাষা সৈনিক চেনে না ডিএমপি, ব্যানার নিয়ে তোলপাড়

নিউজ ডেস্কঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ব্যানারে বীরশ্রেষ্ঠ খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ছবি ব্যবহার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ডিএমপি।
শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ব্যানারের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবির ঠিক নিচে লেখা- আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। ছবিটি দেখার পর এটিকে সংশ্লিষ্টদের দায়িত্বজ্ঞানহীনতা বলে সমালোচনা করেছেন অনেকে।
রিয়াজুল ইসলাম নামে একজন লিখেছেন, ব্যানারে কয়েকজন ভাষাসৈনিকের ছবি ব্যবহার করতে পারতো। কিন্তু, বীরশ্রেষ্ঠদের ছবি কেন ব্যবহার করা হলো সেটা বুঝতে পারলাম না।
ফয়েজ আহমেদ নামে একজন লিখেছেন, তারা মাতৃভাষা দিবসের জন্য একটা ব্যানার বানালো অথচ বীরশ্রেষ্ঠ আর ভাষা সৈনিকদের মধ্যে পার্থক্যই বোঝে না।
শাশ্বত সত্য নামে একজন লেখেন, পুলিশের মতো সংস্থার কাছ থেকে এমন ভুল সত্যিই দুঃখজনক। তবে কেউ ইচ্ছাকৃত এমন কাজ করেছেন কিনা সেটাও ডিএমপির খুঁজে দেখা উচিৎ।
বিষয়টি নিয়ে ডিএমপিতে যোগাযোগ করা হলে নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মকর্তা জানান, ব্যানারটিতে ব্যবহৃত ছবি বিভ্রাটের পেছনে দায়ীদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages