অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - adsangbad.com

সর্বশেষ

Sunday, February 2, 2020

অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্কঃ  ঢাকা- মাসব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি বইমেলার উদ্বোধন করেন।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীত ও সূচনা সঙ্গীত পরিবেশন করা হয়। মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
প্রতি বছর ১লা ফেব্রুয়ারী এ বইমেলা শুরু হলেও এ বছর ঢাকার দুই সিটি কর্পোশন নির্বাচনের কারণে বইমেলা একদিন পিছিয়ে আজ থেকে শুরু হলো।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে ১০০টি বই প্রকাশ করবে বাংলা একাডেমি। শুধুমাত্র মাসব্যাপী বইমেলাতেই প্রকাশ করা হবে ২৫টি বই। বঙ্গবন্ধুর ডায়েরি থেকে নেয়া তার স্মৃতিকথা ‘আমার দেখা নয়াচীন’ শিরোনামে বইটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে ২০১২ সালের জুনে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং ২০১৭ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিনে বাংলা একাডেমী দ্বিতীয় বই ‘কারাগারের রোজনামচা’ প্রকাশ করেছিল। এবার তৃতীয় বই হিসেবে ‘আমার দেখা নয়া চীন’ বইটির প্রকাশ করা হলো।
এবার নিয়ে ১০বছর ধরে সাহিত্য পুরস্কার প্রদান করছে বাংলা একাডেমি। ১০টি ক্যাটাগরিতে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages