আল্লাহকে নিয়ে কটূক্তিকারী বাউল রিতা দেওয়ানের বিরুদ্ধে আরেকটি মামলা - adsangbad.com

সর্বশেষ


Monday, February 3, 2020

আল্লাহকে নিয়ে কটূক্তিকারী বাউল রিতা দেওয়ানের বিরুদ্ধে আরেকটি মামলা

বাউল পরিতাপের দেওয়ান
অনলাইন ডেস্ক: পালা গানে মহান আল্লাহকে নিয়ে কটূক্তি করা সেই বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। রাসেল মিয়া নামের এক ব্যক্তি মামলাটি দায়ের করেন।
সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রাজেশ চৌধুরীর আদালতে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে দ্বিতীয় মামলাটি করা হয়। এ সময় বাদী আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন।
এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৩ মার্চ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
বাদীর অভিযোগ করা হয়, গত ৩১ জানুয়ারি ফেসবুক, ইউটিউবে দেখতে পান রিতা দেওয়ান একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে মহান আল্লাহ তাআলাকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। আল্লাহ তাআলাকে শয়তান, মুনাফিক, দুইমুখী বলেও গালি দেন রিতা দেওয়ান। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত। তিনি ধর্মীয় বিশ্বাস নষ্ট করার অভিপ্রায়ে স্বেচ্ছায়, স্বজ্ঞানে, বিদ্বেষাত্মকভাবে উচ্চস্বরে শব্দাবলীর সাহায্যে বাদীসহ মানুষের অনুভূতিতে কঠোরভাবে আঘাত করেছেন।’
এর আগে সোমবার সকালে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে আদালতে রিতার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান। পরে ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলার আর্জিতে বলা হয়েছে, সম্প্রতি একটি পালা গানের আসরে রিতা দেওয়ান মহান আল্লাহকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে গানের ওই ভিডিওটি ভাইরাল হয়। এই বক্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত করে অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।
এদিকে, গানটি ইউটিউবে ভাইরাল হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি ক্ষমা চেয়েছেন রিতা দেওয়ান। একটি ইউটিউব চ্যানেলে দুই মেয়েসহ করা একটি ভিডিওতে রিতা দেওয়ান ক্ষমা চান।
যেখানে তিনি বলেন, এ কথাটা আমার ভুল হয়ে গেছে। মুসলিম ভাই-বোনদের কাছে আমি বলব, আমার ভুল হয়ে গেছে। আমাকে ক্ষমাকে করে দেবেন। আমি যেন আর কোনোদিনও ভুল না করি।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages