চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই, এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু - adsangbad.com

সর্বশেষ


Friday, January 24, 2020

চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই, এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু


অনলাইন ডেস্ক:  চীনে নতুন ধরনের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়ে চলছে। এখন পর্যন্ত এই ভাইরাসে ২৬ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩০ জনে। এর মধ্যে ১৭৭ জনের অবস্থা আশঙ্কাজনক। আজ শুক্রবার দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।
এদিকে চীনা নববর্ষ সামনে রেখে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে এক কোটি ১০ লাখ মানুষের আবাসস্থল হুবেই প্রদেশের উহানসহ পাঁচটি শহরের গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি সব বহির্গামী ট্রেন সার্ভিস, সাবওয়ে, ফেরি সার্ভিস ও বিমানের ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। বাতিল করা হয়েছে নববর্ষ উপলক্ষে বেইজিং ও হংকংয়ের প্রধান প্রধান আয়োজন।
এদিকে, যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশে চীন থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যাওয়া মানুষ শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে স্কটল্যান্ডে পাঁচজন, জাপানে দুজন, যুক্তরাজ্যে ১৪ জন, যুক্তরাষ্ট্রে একজন, সৌদি আরবে একজন ও দক্ষিণ কোরিয়ায় দুজনকে শনাক্ত করা হয়েছে।

এদিকে, মারাত্মক এই ভাইরাসটিকে সুপারনিউমোনিয়া আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তবে কীভাবে এই ভাইরাস প্রতিরোধ করা হবে, তা জানানো হয়নি। এরই মধ্যে শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যার সৃষ্টি করা এই করোনাভাইরাস চীনের অন্যান্য অঞ্চলেও ছড়িয়ে পড়েছে।

করোনাভাইরাস গোত্রের এই নতুন ভাইরাসটিকে বলা হচ্ছে ২০১৯-এনসিওভি। এর আগে কখনো মানবদেহে এই ভাইরাস সংক্রমণের খবর পাওয়া যায়নি।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages