সাভারে পোশাক কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগ,আটক ৪ - adsangbad.com

সর্বশেষ


Friday, January 17, 2020

সাভারে পোশাক কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগ,আটক ৪


সাভার প্রতিনিধি: সাভারে একটি পোশাক কারখানায় ত্রিমুখী সংঘর্ষের জের ধরে কারখানায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে চারজনকে আসামী করে অজ্ঞাত ৬০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে কারখানা কতৃপক্ষ। কাখানাটি ভাঙচুর ও লুটপাটের ঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে কারখানা কতৃপক্ষ।

শুক্রবার সকালে চারজন বহিরাগত যুবককে প্রধান আসামী করে অজ্ঞাত ৬০ জনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় মামলা দায়ের করে কারখানাটির উপ-মহা ব্যবস্থাপক শাকিল মাহমুদ। এঘটনায় পুলিশ চার আসামীকে ১আটক করেছে।

পুলিশ জানায় সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া এলাকায় রাকেফ এ্যাপারেলন্স ওয়াসিং এন্ড প্যাকেজিং ইন্ডাষ্ট্রি লিমিটেড কারখানায় কাজ করে আসছিলো প্রায় তিন হাজার শ্রমিক। গতকাল বৃহস্পতিবার শ্রমিকদের ডিসেম্বর মাসের বেতন প্রদানের কথা ছিলো কারখানা কতৃপক্ষের এসময় নানা সমস্যায় কারখানা কতৃপক্ষ শ্রমিকদের বেতন প্রদান করতে না পারায় গতকাল বিকেলে ওই কারখানার শ্রমিকরা কারখানার বাহিরে হেমায়েতপুর মানিকগঞ্জ সিংগাইর সড়ক অবরোধ করে রাখে পরে রাত আটটার দিকে কারখানাটিতে শ্রমিকরা ও বহিরাগতরা ব্যাপক ভাঙচুর করে। এসময় ভাঙচুরে বাধা দিলে রাত আটটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত মালিকপক্ষ,বহিরাগত ও শ্রমিকদের সাথে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়। এসময় দুর্বৃওরা ওই কারখানা থেকে ল্যাপটপ,কম্পিউটার,কারখানায় প্রস্তুত করা প্যান্টসহ প্রায় বিভিন্ন মালামাল লুটপাট করে পালিয়ে যায়। এঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানাটির উপ-মহা ব্যবস্থাপক শাকিল মাহমুদ। তিনি জানান কারখানাটিতে ব্যাপক ভাঙচুর লুটপাটের কারনে তারা নিশ^ হয়ে পড়েছেন ও তাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সরেজমিনে কারখানাটি পরিদর্শন করে দেখা যায় তিন ভবনে ব্যাপক ভাঙচুর চালায় তারা সব চেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে ওই তিনটি ভবনের গ্লাস। পরে আজ সকালে চার জনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হয়। মামলায় আটক চার আসামী হলেন হলেন রাসেল (১৫),সিয়াম (১৬),ইয়াসিন (১৮),মিলন (২০),আটক চার বহিরাগত তেঁতুলঝোড়া এলাকায় বসবাস করতো। আগামী ২২ জানুয়ারি শ্রমিকদের বেতন প্রদান করা হবে বলে জানিয়েছেন কারখানা কতৃপক্ষ।

এবিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্য ওসি এ এফ এম সায়েদ বলেন মামলার চার আসামীকে আটক করা হয়েছে ও বাকীদেরও আটকের প্রক্রিয়া চলছে ।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages