আইএস নেতা গ্রেপ্তার, ওজনের কারণে জিপে নিতে পারল না পুলিশ - adsangbad.com

সর্বশেষ


Sunday, January 19, 2020

আইএস নেতা গ্রেপ্তার, ওজনের কারণে জিপে নিতে পারল না পুলিশ


আন্তর্জাতিক ডেস্ক- ইসলামিক স্টেটের (আইএস) অন্যতম শীর্ষ নেতা আবু আবদুল বারীর খোঁজে অনেকদিন ধরেই তৎপর ছিল পুলিশ। সম্প্রতি তাকে ধরতে সফল হয় ইরাকের নিরাপত্তা বাহিনী ‘সোয়্যাট ‘।
ইরাকের মসুল থেকে তাকে গ্রেফতার করা হয়। তবে বিশাল দেহের এ নেতার ওজন এতটাই বেশি যে গ্রেপ্তারের পর তাকে পুলিশের জিপে নেওয়া সম্ভব হয়নি। শেষ পর্যন্ত তার জন্য আনতে হয় ট্রাক।
এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, প্রায় ২৫০ কেজি ওজনের এ জঙ্গি নেতা সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘জাব্বা দ্য জিহাদি’ নামে পরিচিত। হলিউডের বিখ্যাত ‘স্টার ওয়ার্স’ সিরিজের চরিত্র ‘জাব্বা দ্য হাট’ এর সঙ্গে মিল রেখে তার নামকরণ করা হয়।
গণহত্যা, ধর্ষণ, নাশকতা-বিস্ফোরণসহ আবু আবদুল বারীর বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। আরেক দুর্ধর্ষ জঙ্গি নেতা বাগদাদির মতোই ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় ছিলেন তিনি।
ইরাকের নিরাপত্তা বাহিনীর সোয়াটের বিবৃতিতে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে উসকানিমূলক ভাষণ দিতেন আবু আবদুল বারী। তিনি ছিলেন আইএসের একজন গুরুত্বপূর্ণ নেতা। আইএসের অনুগত না হলে আবু আবদুল বারী ইসলামিক নেতাদের হত্যার ‘ফতোয়া’ দিতেন।
লন্ডনের বাসিন্দা ও ইসলামি উগ্রবাদবিরোধী কর্মী মাজিদ নওয়াজ ফেসবুকে এক পোস্টে বারীর অপকর্ম সম্পর্কে জানান। তিনি লিখেন, ‘আবু আবদুল বারী গ্রেপ্তারের ফলে আইএসের যে বিশ্বাস, ঈশ্বর তাদের সঙ্গে রয়েছেন, তা আরও একবার ধাক্কা খেল’।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages