আজ সাভারের বিশিষ্ট সাংবাদিক নাজমুল হুদার জন্মদিন - adsangbad.com

সর্বশেষ


Friday, December 20, 2019

আজ সাভারের বিশিষ্ট সাংবাদিক নাজমুল হুদার জন্মদিন

সাংবাদিক নাজমুল হুদা

সাভার প্রতিনিধি:
বৈরী আবহাওয়া রোদ-বৃষ্টি উপেক্ষা করে কঠোর পরিশ্রমের মাধ্যমে  সংবাদ সংগ্রহ করে আবার তা মিডিয়ায় প্রচার করতে যার ভূমিকা অপরিসিম, গণমাধ্যমকর্মীরা যাকে নিয়ে গর্ববোধ করে সেই নিরঅহংকারী পরোপোকারী সাংবাদিক নাজমূল হুদার জন্মদিন আজ।
একুশে টিভির সংবাদ সংগ্রহের সময় সাংবাদিক নাজমুল হুদা

 ১৯৮০ সালের আজকের দিনে রাজবাড়ী জেলার সদর থানার রামদিয়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন । তার ছিলেন পিতা ছিলেন ঢাকা জেলার সাভার বাজার বাসস্টান সংলগ্ন প্রখ্যাত আল্লারদান হোমিও হলের প্রতিষ্ঠাতা বিশিষ্ট চিকিৎসক আদম আলী খান এবং মা গৃহিণী রাবেয়া বেগম।  পাঁচ ভাই বোনের মধ্যে নাজমুল হুদা দ্বিতীয় ।
ব্রিটিস সংবাদ সংস্থা বিবিসি কে সাক্ষাতের সময় সাংবাদিক নাজমুল 

 ২০০৪ সালে বাংলাদেশ প্রতিদিনের যোগদানের মধ্যদিয়ে সাংবাদিকতা শুরু করেন তিনি। বেশকিছু দিন কাজ করেছেন রেডিও আমার ও স্যাটেলাইট চ্যানেল একুশে টেলিভিশনে।
২০১৩ সালে ২২ এপ্রিল সাভারের রানা প্লাজা ধষের পূর্বে সতর্কতা মূলক সংবাদ তৈরি করেন একুশে টিভির বদৌলতে নিউজটি তৎক্ষনাত সারা বিশ্ববাসী দেখে নেয়। এবং পরদিন ২৩শে এপ্রিল ঘটে ইতিহাসের সেই মর্মন্তিক রানা প্লাজা ট্রাজেডি। 
আর তখনি সারা বিশ্বে সাংবাদিক নাজমুল হুদার সুনাম জড়িয়ে পড়ে। বিশ্বের বড় বড় মিডিয়া গুলো সাংবাদিক নাজমুল হুদার সাক্ষাৎকার প্রচারিত হয়। 
দেড় মাস কারাভোগের পর জামিন মুক্ত হয়ে জেলগেটে হাসিঁ মুখে সাংবাদিক নাজমুল হুদা

নিজেকে জাহির করতে আগ্রহী নয় বরং নিজ কর্মে ডুবে থাকতে আগ্রহী এই মানুষটি ২০১৬ সালের ২৩শে ডিসেম্বর শ্রমিক আন্দোলনের সময় সংবাদ  প্রচারের জেরে বেশ কয়েকটি মিথ্যা মামলায় পুলিশ তাকে আটক করে।
 এ সময় প্রায় দেড় মাস কারাবরণ করেন তিনি । পরে সবকটি মামলা থেকে আদালত তাকে বেকসুর খালাস প্রদান করে।
কাজের স্বীকৃতি স্বরুপ তার ঝুলিতে রয়েছে অসংখ্য পুরুস্কার।
তিনি সাভার আশুলিয়া ধামরাই এলাকার নানা উন্নয়ন অগ্রগতি, অনিয়ম দুর্ণীতি ও জনগনের ভোগান্তী নিয়ে সংবাদ প্রচার করে খ্যাতি কুড়িয়ে চলছেন অবিরত। 
বর্তমানে বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট মিডিয়ার সংবাদ ভিত্তিক স্যাটেলাইট চ্যানেল নিউজ টুয়েন্টিফোর ও দেশের শীর্ষ সংবাদ পত্র বাংলাদেশ প্রতিদিনের ঢাকা জেলা প্রতিনিধি হিসেবে সাভার আশুলিয়ার ও ধামরাই দায়িত্ব পালন করছেন।
আজ তার জন্মদিনে আমারদেশের সংবাদ পরিবারের পক্ষ থেকে তার জন্য রইলো অনেক অনেক শুভ কামনা এবং মহান সৃষ্টি কর্তার নিকট দীর্ঘয়ু ও সুস্থতা কামনা করছি।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages