কুমিল্লা সদর দক্ষিণ ইউপি নির্বাচন পেছানোর দাবিতে-বিএনপির প্রার্থীদের সাংবাদিক সম্মেলন - adsangbad.com

সর্বশেষ


Saturday, December 28, 2019

কুমিল্লা সদর দক্ষিণ ইউপি নির্বাচন পেছানোর দাবিতে-বিএনপির প্রার্থীদের সাংবাদিক সম্মেলন


কুমিল্লা প্রতিনিধি: আগামী ৩০ডিসেম্বর কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর ও দক্ষিণ গলিয়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গলিয়ারা উত্তর ও দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বিএনপি প্রার্থীদের মাঝে নির্বাচন নিয়ে সংকোচ ,হতাশা দেখা দিয়েছে বলে জানা গেছে। গতকাল কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার স্থানীয় একটি অডিটোরিয়ামে সদর দক্ষিণ উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গলিয়ারা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিনহাজ হোসেন শামিম, গলিয়ারা দক্ষিণ ইউনিয়ন নির্বাচনের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী সহিদুল ইসলাম ,মোঃ কামরুল হাসান মজুমদার। ৩০ ডিসেম্বর দুই ইউনিয়নের নির্বাচন বাস্তবায়ন প্রসঙ্গে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বলেন-হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নির্বাচনের কার্যক্রম অনেকদিন স্থগিত ছিল।যার ফলে নির্বাচনী প্রচার প্রচারণা এবং জনসম্মুখে কৌশলাদি বিনিময় সম্ভব হয় নি।
স্থগিত থাকার পর গত ২৬ ডিসেম্বর সদর দক্ষিণ উপজেলা নির্বাচন কর্মকর্তা আগামী ৩০ ডিসেম্বর গলিয়ারা উত্তর ও গলিয়ারা দক্ষিণ এর নির্বাচন অনুষ্ঠিত করবেন বলে প্রার্থীদের ম্যাসেজ প্রদান করেনসহ মাইকিং এ জানিয়ে দেয়। মাত্র ২ দিনের নির্বাচনী প্রচারনা কতটুকু সফলতা নিয়ে আসবে তা নিয়ে চিন্তিত ও চরম হতাশায় বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা। সংবাদ সম্মেলনে প্রার্থীরা অভিযোগ করে বলেন- দলীয় প্রতীকে নির্বাচন আওয়ামী সরকার ও গণতন্ত্রের জন্য অগ্নিপরীক্ষা। নির্বাচন সুষ্ঠু হলে তবেই গণতন্ত্র শক্তিশালী হয়, সরকারের গ্রহণযোগ্যতা বাড়ে। ভোট কেন্দ্রে প্রার্থীদের বাধা দেওয়া যাবে না। ভোটাররা যাতে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে পরিবেশও নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট প্রশাসনকে। প্রার্থী বা ভোটার কারো গণতান্ত্রিক অধিকার হরণ করা চলবে না। নির্বাচন সুষ্ঠু করতে সরকার ও প্রশাসনের সদিচ্ছার পাশাপাশি দরকার অংশগ্রহণকারী সব দলের নেতাকর্মীদেরও সহনশীল আচরণ। তবে দুইটি ইউপি নির্বাচনের সময়সীমা বৃদ্ধি করে আরো ১৫দিন সময় বেশি পাওয়া গেলে ভালোভাবে জনসম্মুখে
নির্বাচনী প্রচার প্রচারণা করা যাবে। এদিকে সংবাদ সম্মেলনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন-কামরুল হাসান মজুমদার, উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শাহাজাহান মজুমদার,সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ সামছুল আলম,সাবেক সিটি কাউন্সিলর খলিলুর রহমান,হারুনুর রশিদ মজুমদার,মোশারফ হোসেন সিহাব, জয়নাল আবেদীন, শরীফ আহম্মেদ, ফজল মিয়া, নাজমুল হাসান, ফারুক আহম্মেদ, কামরুল ইসলাম, আব্দুল হাইসহ অন্যানরা।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages