বাগের হাটের তেলের পাম্প গুলোতে চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট - adsangbad.com

সর্বশেষ


Sunday, December 1, 2019

বাগের হাটের তেলের পাম্প গুলোতে চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট


বাগের হাটের তেলের পাম্প গুলোতে চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট
বাগের হাট প্রতিবেদকঃ
জ্বালানি তেল বিক্রির কমিশন সাড়ে ৭ শতাংশ বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে রবিবার সকাল থেকে পেট্রোল পাম্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে বাগেরহাটের সব ফিলিং স্টেশন। এই দাবিতে সকাল থেকে বন্ধ রয়েছে জ্বালানি তেল বিক্রি। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে পেট্রোল পাম্প ও ট্যাংক লড়ি মালিক শ্রমিক ঐক্য পরিষদ যৌথভাবে অনির্দিষ্টকালের এই ধর্মঘট শুরু করছে। এই ৩ বিভাগে প্রায় দুই হাজার পেট্রোল পাম্পের পাশাপাশি ধর্মঘটের আওতায় ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে। রবিবার সকাল থেকে বাগেরহাট শহর ও মহাসড়কের পাশের বিভিন্ন পেট্রোল পাম্প কাপড় দিয়ে ঢেকে রাখতে দেখা গেছে। এই সুযোগে অনেক খুচরা তেল দোকানি গোপনে বেশি দামে তেল বিক্রি করছেন বলেও অভিযোগ উঠেছে। আবার অনেকে পাশের জেলা পিরোজপুর ও গোপালগঞ্জ থেকে ছোট-বড় যানবাহনের জন্য তেল সংগ্রহ করছেন।
বাগেরহাটের পেট্রোল পাম্প মালিক কাজী মো. বাশার বলেন, তেল বিক্রিতে যে কমিশন দেয় তা থেকে শ্রমিকদের বেতন দিয়ে লাভ থাকে সীমিত। বিভিন্ন সময়ে এই কমিশন বৃদ্ধিসহ নানা দাবি সরকারের কাছে জানিয়ে আসছি। তবে আশ্বাস ছাড়া আর কিছুই মেলেনি। তাই ধর্মঘট শুরু করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের এই ধর্মঘট চলবে।
উল্লেখ্য, গত ২৬ নভেম্বর পেট্রোল পাম্প ও ট্যাংক লড়ি মালিক শ্রমিক ঐক্য পরিষদ বগুড়ায় সংবাদ সম্মেলনে ধর্মঘটের এ ঘোষণা দেওয়া হয়। তারা ধর্মঘট শুরুর আগে ৩০ নভেম্বরের মধ্যে ১৫ দফা দাবি মেনে নিতে সরকারকে আল্টিমেটাম দেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages