ধামরাইয়ে পাঁচ ইটভাটাকে ৬০ লাখ টাকা জরিমানা - adsangbad.com

সর্বশেষ


Thursday, November 28, 2019

ধামরাইয়ে পাঁচ ইটভাটাকে ৬০ লাখ টাকা জরিমানা

ফাইল ছবি

ধামরাই প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে অবৈধ ভাবে গড়ে উঠা পাঁচ ইটভাটাকে ৬০ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত ধামরাইয়ে ডাউটিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম।
এসময় পাঁচ ইট ভাটাকে জরিমানা করা হয় ও তাদের চুল্লী ভেঙে দিয়ে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। মাকসুদুল ইসলাম জানান, অবৈধ ইটভাটার বিরুদ্ধে আমাদের অভিযান চলছে।
সম্প্রতি হাইকোর্ট থেকে একটি নির্দেশও দেওয়া হয়েছে। সেখানে আগামী ১৫ দিনের মধ্যে সকল অবৈধ ইট ভাটা বন্ধ করে দিতে হবে। তারই ধারাবাহিকতায় আজকে আমাদের এই অভিযান।
অভিযানে বিষয়ে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সরিফুল ইসলাম বলেন, আজ ধামরাইয়ের ডাউটিয়া এলাকার ইউ এস এ ব্রিকস্ কে ১২ লাখ, হালিমা ব্রিকস্ কে ১২ লাখ, ডাউটিয়া ব্রিকস্ কে ১২ লাখ, আজিজ ব্রিকস্ কে ১২ লাখ ও সান ব্রিকস্ কে ১২ লাখ করে মোট ৬০ লাখ টাকা জরিমানা করা হয়৷ এর মধ্যে চারটি ইটভাটা থেকে নগদ ৪৮ লাখ টাকা আদায় করা হয়ে। আর হালিমা নামের একটি ইটভাটার টাকা জন্য ইট ভাটার মালিক সময় নিয়েছে। সময় অনুযায়ী টাকা না দিতে পারলে তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।
আগামীতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে৷

Post Bottom Ad

Responsive Ads Here

Pages