কালের কন্ঠের সাংবাদিকের নামে মামলা - adsangbad.com

সর্বশেষ


Sunday, November 24, 2019

কালের কন্ঠের সাংবাদিকের নামে মামলা


নিজস্ব প্রতিনিধ: দৈনিক কালের কণ্ঠের সিংগাইর প্রতিনিধি মোবারক হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলাকে মিথ্যা অভিহিত করে এর নিন্দা জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।
জানা গেছে, সিংগাইর ফোর্ডনগর ডেভেলপমেন্ট সোসাইটির সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন শামিমের সাথে জমি নিয়ে বিরোধ ছিল একই এলাকার আলম খান, বক্কর খান ও নাজির খানের। এরই জের ধরে গত ১৫ নভেম্বর সন্ধ্যার দিকে বাড়ি ফেরার পথে আকতার ফার্নিচার কারখানার সামনে শামিমকে তার নিজস্ব গাড়ি থেকে নামিয়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন আলম ও তার সহযোগীরা। তাকে রক্ষা করতে এলে মাহাবুব খান নামের স্থানীয় একজনকেও কুপিয়ে মারাত্মক আহত করে। গুরুতর আহত শামিম ও মাহাবুব খানকে উদ্ধার করে স্থানীয়রা ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করে।
অভিযোগ রয়েছে, আলমসহ তার লোকজন নিজেরাই ভাঙচুর করেন ফোর্ডনগরের তাদের নিজস্ব হোটেল। এ নিয়ে কালের কণ্ঠের স্থানীয় উপজেলা প্রতিনিধি একটি প্রতিবেদন করেন। এরই জের ধরে রাতেই তারা নাজির খান নামের একজনকে বাদী বানিয়ে শামিম খান ও সাংবাদিক মোবারকসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও দোকান ভাঙচুরের অভিযোগে সিংগাইর থানায় মামলা করেন। অপরদিকে শামিমকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেন তার বাবা হাজি মোশারফ হোসেন।
সাংবাদিক মোবারক হোসেন জানান, মামলায় যে সময়ের কথা বলা হয়েছে তখন তিনি ঘটনাস্থল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরের বাড়িতে ভাতিজির বিয়ের অনুষ্ঠঅনে কাজ করছিলেন। পরে ঘটনা জানার পর তিনি এ ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করেন। এরই জের ধরে তার বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে এমনটা দাবি করেছেন তিনি। 
সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার জানান, এ ব্যপারে দুই পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 এ দিকে সাংবাদিকের নামে এহেন মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাংবাদিক ফেডারেশনের সভাপতি মাইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাসুদ রানা। তারা প্রশাসনের নিকট সাংবাদিক মোবারক হোসেনের নামে দায়ের কৃত মামলা প্রত্যাহারের জোর দাবী জানান এবং প্রকৃত দোষীদের গ্রেফতারের অাহবান জানান।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages