বিরুলিয়ায় ভূমিদস্যু মন্টুর বিরুদ্ধে প্রাণ নাশের হুমকির জেরে থানায় অভিযোগ - adsangbad.com

সর্বশেষ

Sunday, November 3, 2019

বিরুলিয়ায় ভূমিদস্যু মন্টুর বিরুদ্ধে প্রাণ নাশের হুমকির জেরে থানায় অভিযোগ

                  
সাভার প্রতিনিধি: সাভারের বিরুলিয়ায় সাংবাদিকদের কাছে সংখ্যালঘু হিন্দু সম্প্রদয়ের এক ব্যাক্তির জমি  জবর দখল  করার অভিযোগ করায়  তাকে ও তার পরিবার কে জানে মেরে লাশ গুম করার হুমকি দিয়েছে সাভারের বিরুলিয়া গ্রামের চিন্হিত ভূমিদস্যু  মৃত সোনা মিয়ার ছেলে আ.মজিদ মন্টু। শনিবার(২-১১-১৯ইং) সকালে  একই গ্রামের অভিযোগকারী সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের গয়ানাথ রাজবংশী নামের এক ব্যক্তিকে পরিবারসহ প্রাণনাশের হুমকি প্রদানের জেরে সাভার মডেল থানায় অভিযোগেটি দায়ের করা হয়।
জানানযায়, গত কয়েকদিন আগে বিরুলিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.মজিদ মন্টুর বিরুদ্ধে সরকারী খাস জমি ও হিন্দুদের জায়গা জোরপূর্বক জবরদখলের সংবাদ প্রকাশিত হয়  আওয়াজবিডি ও আমারদেশের সংবাদ সহ বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে। এই সংবাদের পরিপ্রেক্ষিতে  আব্দুল মজিদ মন্টু একটি অনলাইনে নিউজের নিজেকে নির্দোষ দাবী করে , সংবাদে তার বিরুদ্ধে অনিত অভিযোগগুলো অস্বীকার করে।
 যার ফলশ্রুতিতে গত ১লা নভেম্বর সকালে  অধিকতর তথ্য সংগ্রহের উদ্দেশ্য কয়েকজন সংবাদকর্মী বিরুলিয়ায়  গেলে স্থানীয়রা আব্দুল মজিদ মন্টুর বিরুদ্ধে  প্রকাশ্যে এবং মুঠোফোনে বেশ কয়েকজন ব্যাক্তি জানান, আ.মজিদ মন্টুর বিরুদ্ধে গত কয়েকদিন যাবৎ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে যে সংবাদ প্রকাশিত হয়েছে সেগুলো সবই সত্য এবং মন্টুর বিরুদ্ধে এলাকায় নানা মানুষের নানা ধরনের অভিযোগ রয়েছে। যেমন গত কয়েকদিন আগে বিরুলিয়া দরগাপাড়া জামে মসজিদের বিষয় নিয়ে আ.কাদির মিয়ার সাথে মন্টুর তুচ্ছ বিষয় নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে মন্টু কাদির মিয়াকে প্রাণনাশের হুমকি দেয় আর এরকম হুমকি ধামকি মন্টু প্রায় মানুষকে অহরহ দিয়ে থাকেন। মন্টুর ভয়ে এলাকায় অনেকেই মুখ খুলতে সাহস পায় না।  গয়ানাথ রাজবংশীর জমি দখল ও আ.কাদির মিয়াকে প্রাণনাশের হুমকি প্রদানে সাভার মডেল থানায় আ.মজিদ মন্টুর বিরুদ্ধে একটি  সাধারণ ডায়েরী যার নং-৭২ ও একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
এ সময় সরেজমিনে আরো জানাযায়, অভিযুক্ত আব্দুল মজিদ মন্টুর বড় ভাই মৃত আমিনুল ইসলাম দারোগ আলী মেয়ের জামাই ফারুক মুঠোফোনে  জানান, মন্টু তার স্ত্রীর পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পতি জোর পূর্বক দখল করে রেখেছেন তিনি তাদের সম্পতি বুঝিয়ে দিতে নানা তালবাহানা করছে। তিনি আরো জানান, মন্টু চাচা একজন খারাপ প্রকৃতির লোক তার বিরুদ্ধে কিছু বলতে চাই না।
  মন্টুর কোন বৈধ ব্যবসা নেই যে যারদ্বারা এত অর্থবিত্তর মালিক হবে।
এ সময় সাভার থানায় অভিযোগ দায়েরকারী গয়ানাথ রাজবংশী বলেন,
  আমি গয়ানাথ রাজবংশী(৫২), পিতা-মৃত মধুসূদন রাজবংশী, সাং ও পোঃ-বিরুলিয়া, থানা-সাভার, জেলা ঢাকা। আমি জন্মসূত্রে বাংলাদেশী আমার স্মাট আইডি নং- ২৩৮৭৬৯৩২৯০, আমার পৈত্রিক সূত্রে পাওয়া বিরুলিয়া মৌজার আরএস ১৭১নং খতিয়ানের আরএস ৪৯২নং ০২.২৫শতাংশ জমি ওয়ারিশ সূত্রে মালিক হই এবং আমার নিজ নামে নামজারী করি ও নিয়মিত জমির খাজনাদি পরিশোধ করে ভোগদখল করিয়া আসিতেছে। এমতাবস্থায় এলাকায় প্রভাবশালী আব্দুল মজিদ মন্টু  জোরপূর্বক রাতের অন্ধকারে আমার জমিটি দখল করে  নেয়।
 গত ১লা নভেম্বর শুক্রবার সকালে  স্থানীয় কয়েকজন সাংবাদিক বিরুলিয়া গ্রামে মন্টুর ব্যপারে তথ্য সংগ্রহ করতে আসলে আমি ও আমার স্ত্রী সাংবাদিকদের কাছে রাতের অন্ধকারে আমার জমি দখল করে একটি একচালা নির্মানের বিষয়ে মন্টুকে অভিযুক্ত করে সাক্ষাৎকার দেওয়ায় মন্টু আমার উপর ক্ষিপ্ত হয়ে পূর্বপরিকল্পনা অনুযায়ী ০১/১১/১৯ইং তারিখে আনুমানিক সন্ধা ৬টা২০মিনিট নাগাত যখন আমি আমার উক্ত জমিতে যাই তাৎক্ষণিক মন্টু তার ৫/৬ জন অজ্ঞাত সহযোগীদের নিয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমাকে ও আমার পরিবারসহ মেরে ফেলে লাশ গুম করার হুমকি প্রদান করেন। এমতাবস্থায় আমি ও আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভূগছি। আমি সাভার থানায় এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছি।
 এ সময় তিনি কান্না জড়িত কন্ঠে আরো বলেন, আমি একজন গরীব মানুষ মাছ ধরে বেছে কোন রকম সংসার চালাই। আমার শেষ সম্বল ভিটে মাটি টুকু দখল করে নিয়েছে আব্দুল মজিদ মন্টু,বর্তমানে একটি রুম নিয়ে ভাড়াবাড়িতে অতি কষ্টে জীবনযাপন করছি। তিনি বিষয়টির সুষ্ঠ সমাধানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন ।  এবং ভূমিদুস্য আব্দুল মজিদ মন্টুর উপযুক্ত শাস্তি দাবী করেন।

এ ব্যপারে সাভার মডেল থানার  ওসি এএফএম সায়েদ বলেন, আব্দুল মজিদ মন্টুর বিরুদ্ধে একটি  সাধারণ ডায়েরী ও একটি  অভিযোগ দায়ের করা হয়েছে। এবিষয়গুলো আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages