বিশ্বের নানা গণমাধ্যমে আবরার হত্যার খবর - adsangbad.com

সর্বশেষ

Tuesday, October 8, 2019

বিশ্বের নানা গণমাধ্যমে আবরার হত্যার খবর

অনলাইন ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনা বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বেশ গুরুত্ব দিয়ে প্রকাশ করা হয়েছে।

খবরে হত্যাকাণ্ড নিয়ে চলমান আন্দোলনের বিষয়টি উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে কোনো কোনো গণমাধ্যমে এ হত্যাকাণ্ডের জন্য ছাত্রলীগ দায়ী বলে মন্তব্য করা হয়েছে।
এএফপি: ফ্রান্সভিত্তিক সংবাদমাধ্যম এএফপি বিশেষ গুরুত্ব দিয়ে খবর প্রকাশ করেছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষমতাসীন দলের কর্মীরা আবরারকে পিটিয়ে হত্যা করেছে। ভারতের সঙ্গে পানি বণ্টন চুক্তি নিয়ে সরকারের সমালোচনা করায় এ হত্যাকাণ্ড। ন্যায়বিচারের দাবিতে বাংলাদেশের রাজধানী ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে প্রতিবাদ চলছে।
দ্যে হিন্দু: ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য হিন্দু আবরারকে নিয়ে খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়েছে, ভারতের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক দ্বিপাক্ষিক চুক্তি নিয়ে আবরার ফাহাদ প্রশ্ন তুলেছিলেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠনের কর্মীরা জিজ্ঞাসাবাদ করার সময় তাকে পিটিয়ে হত্যা করেছেন।
আল-জাজিরা: কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাও বেশ গুরুত্ব দিয়ে আবরার হত্যার খবর প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, ছাত্রলীগের কর্মীরা বুয়েটের এক শিক্ষার্থীকে হত্যার পর ঢাকা ও রাজশাহীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থী বিক্ষোভ করেছেন।
এছাড়াও ভয়েস অব আমেরিকাসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে আবরার হত্যাকাণ্ডের প্রতিবেদন প্রকাশ করেছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages