আশুলিয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে কোটি টাকার মামলা - adsangbad.com

সর্বশেষ

Monday, October 28, 2019

আশুলিয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে কোটি টাকার মামলা


সাভার প্রতিনিধি
সাভারের আশুলিয়ায় দোকান ভাংচুর করে ৭৬ লাখ ৯২ হাজার টাকার মালামাল লুট ও মার্কেট দখল করার অভিযোগে যুবলীগ নেতা মঈনুল ইসলাম ভুঁইয়াসহ ১৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।
সোমবার ভোর রাতে আশুলিয়া থানায় এম এ খান মার্কেটের মালিক আলমগীর খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
মামলায় আশুলিয়া থানা যুবলীগের ১নং যুগ্ম আহ্বায়ক ও ধামসোনা ইউপির ৭নং ওয়ার্ড সদস্য মঈনুল ইসলাম ভুঁইয়াকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়াও আরো তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনকে মামলায় আসামি করা হয়েছে।
এর আগে সোমবার (২১ অক্টোবর) রাতে মাকসুদা বেগম নামে এক নারীর মালিকানাধীন মার্কেট দখলের অভিযোগে যুবলীগ নেতা মঈনুল ইসলাম ভুঁইয়াকে আটক করে পুলিশ। পরে মঙ্গলবার সকালে তাকে আদালতে পাঠায় পুলিশ।
মামলা সূত্রে জানা যায়, বাইপাইল এলাকায় ৩৯ শতাংশ জমি ক্রয় করে এম এ খান নামে একটি মার্কেট তৈরি করে কাঁচা-পাকা মালের আড়ৎ হিসেবে ভাড়া দিয়ে আসছিলেন জমির মালিক আলমগীর খান। কয়েক মাস যাবৎ ওই যুবলীগ নেতা তার লোকজন নিয়ে ওই মার্কেট দখল করার পাঁয়তারা করে আসছে। বিভিন্ন সময়ে মার্কেটের আড়ৎদারদের মারধর করে তাদের মালামাল লুটপাট করে। এক পর্যায়ে ৬ সেপ্টেম্বর ওই যুবলীগ নেতা দেশীয় অস্ত্রসস্ত্রসহ তার বাহিনী নিয়ে এসে ওই মার্কেটে হামলা চালায়।
এ সময় বিভিন্ন আড়ৎদারদের মারধর করে ৭৬ লাখ ৯২ হাজার টাকার মালামল লুটপাট করে। পরে এ ঘটনায় মার্কেটের মালিক আলমগীর খান বাদী হয়ে রবিবার রাতে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।
আশুলিয়ার যুবলীগের সাবেক নেতা-কর্মীরা অভিযোগ করে বলেন, প্রায় দুই বছর আগে যুবলীগের কমিটি নিয়ে আসার পর থেকেই মঈনুল ইসলাম ভুঁইয়া বেপোয়ারা হয়ে উঠে। আশুলিয়া এলাকায় একাধিক ব্যক্তির জমি দখলের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব অভিযোগে আশুলিয়া থানায় একাধিক সাধারণ ডায়েরিও দায়ের করা হয়েছে।

এছাড়াও আশুলিয়ার গাজীচর এলাকায় এ এম উচ্চ বিদ্যালয় ও কলেজের একটি পুকুর দখল করে মাছ বিক্রি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
মামলার বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ওসি রিজাউল হক দিপু বলেন, লুটপাট, ভাঙচুর ও মার্কেট দখলের চেষ্টার অভিযোগে যুবলীগ নেতা মঈনুল ইসলাম ভুঁইয়াসহ চার জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও অভিযুক্তদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে বলেও তিনি জানান।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages