গুম হওয়া সবুজের পরিবারের পাশে জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান - adsangbad.com

সর্বশেষ

Wednesday, October 23, 2019

গুম হওয়া সবুজের পরিবারের পাশে জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক : বিগত ২০১৫ সালের ২১শে আগষ্ট গুম হয় কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া চেম্বার অফ কমার্স এর সহ-সভাপতি শেখ সাজ্জাদ হোসেন সবুজ ঢাকা গাজীপুর একটি রিসোর্ট থেকে গুম হয়। এরপর থেকে তার পরিবার বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে পাইনি।
গত ২১শে অক্টোবর বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা শেখ সাজ্জাদ হোসেন সবুজ এর কুষ্টিয়া থানা পাড়া বাসায় যান। তিনি শেখ সাজ্জাদ হোসেন সবুজের পিতা শেখ কাইজার হোসেন ছোট, মা শাহিদা বেগম স্ত্রী জান্নাতুল ফেরদৌস জিনিয়া, ছেলে শেখ সাহেদ হাসান প্রেম ও মেয়ে শেখ সুমাইয়া ফেরদৌস এর সাথে কথা বলেন।
তিনি সাংবাদিকদের বলেন, সবুজ মুজিবীয় আদর্শ বিশ্বাস করত। বঙ্গবন্ধুর আদর্শকে এগিয়ে নেয়ার জন্য কাজ করেছে। তবে কেন তাকে গুম হতে হলো? তার কি অপরাধ ছিল? পাঁচ বছর হতে চললো আজ সবুজ ফিরে আসেনি। সবুজের শিশুকন্যা এখন ক্লাস ওয়ানে পড়ে। অথচ তার ক্লাস থ্রিতে পড়ার কথা ছিল। বাবাকে না পেয়ে আজ তার জীবন তছনছ হয়ে গেছে। একটি সম্ভাবনার জীবন্ত মৃত্যু হলো, এর জন্য কে দায়ী? সবুজ ভাইয়ের বড় ছেলে ঢাকার অনেক ভালো  কলেজে পড়তো। কিন্তু সে এইচএসসিতে ভালো রেজাল্ট করতে পারেনি। শুধুমাত্র বাবার শূন্যতায় তার এই পরিণতি, এই জন্য কে দায়ী? মাননীয় প্রধানমন্ত্রী আপনি এই পরিবারের পাশে দাঁড়ান। অবিলম্বে সবুজসহ যারা গুম হয়েছে তাদের খুঁজে বের করে তাদের পরিবারের কাছে তুলে দিন। আপনিতো মানবতার মা। আপনি অসহায় মানুষের পাশে থেকে কাজ করছেন। আশা করছি গুম পরিবারের পাশে আপনি থাকবেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি কুষ্টিয়া জেলা শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস জিনিয়া ও সাধারণ সম্পাদক শাহারিয়া ইমন রুবেল সহ নেতৃবৃন্দ।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages